সাভারে অপহৃত শিশু ৪ দিন পর সিলেট থেকে উদ্ধার, প্রতিবেশী নারী গ্রেপ্তার

post top

আব্দুল্লাহ আল নোমান, স্পেশাল করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা):  সাভার থেকে অপহৃত পাঁচ মাসের শিশু আব্দুস সামাদ কে সিলেট থেকে উদ্ধার করা হয়েছে। এসময় অভিযুক্ত নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার চার দিন পর বুধবার (৩০ নভেম্বর) সকালে সিলেট শহর থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। গ্রেপ্তার ওই নারীর নাম তারমিন আক্তার মিম। তিনি সাভারে অপহৃত শিশুর প্রতিবেশী ছিলেন। তার গ্রামের বাড়ি নওগাঁ জেলায় হলেও বর্তমানে নাটোরের স্থায়ী বাসিন্দা তিনি।

এর আগে, তারমিন আক্তার চার বছর মধ্যপ্রাচ্যে (প্রবাসে) ছিলেন। সম্প্রতি দেশে ফিরে সাভারের মালঞ্চ এলাকায় এক বান্ধবীর সাথে বসবাস শুরু করেন।

পুলিশ জানায়, তথ্য-প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। গত ২৭ নভেম্বর সাভারের মালঞ্চ এলাকার ভাড়া বাসা থেকে শিশুটিকে অপহরণ করে নিয়ে যান প্রতিবেশী তারমিন আক্তার মিম। এ ঘটনায় অপহৃত শিশুর বাবা মুন্নাফ খান বাদী হয়ে প্রতিবেশী দুই নারীসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, অপহৃত শিশুটি উদ্ধার হয়েছে। তবে এ বিষয়ে বৃহস্পতিবার ঢাকা জেলা পুলিশ সুপার প্রেসব্রিফিংয়ের মাধ্যমে বিস্তারিত জানাবেন।

এদিকে, এই মামলায় ২৮ নভেম্বর রাতে প্রতিবেশী ও তারমিনের সাথে বসবাসকারী বান্ধবী শারমিন আক্তার ও তারমিনের কথিত প্রেমিক আব্দুল্লাহকে নারায়ণগঞ্জ থেকে কৌশলে এনে গ্রেপ্তার করে পুলিশ।

প্রসঙ্গত, গত ২৭ নভেম্বর সাভারে শিশুটিকে তার নানীর কাছে রেখে বাবা-মা কাজে বের হয়ে যান। বেলা পৌনে ১২টার দিকে শিশুটিকে তার নানী প্রতিবেশী ভাড়াটিয়া শারমিন আক্তার ও তারমিন আক্তার মিমের কাছে রেখে গোসল করতে যান। গোসল থেকে বের হয়ে শিশুসহ তারমিন আক্তার মিমকে আর খুঁজে পাননি তিনি।

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 10 =