সাকিব আল হাসানকে সহযোগিতা করতে পারবেন ডোমিঙ্গো

post top

আগামী ২৯ অক্টোবর নিষেধাজ্ঞা থেকে মুক্ত হবেন সাকিব আল হাসান। এরপরই ক্রিকেটে ফিরতে পারবেন তিনি। ক্রিকেটে ফিরতে হলে যেকোনো ক্রিকেটারের জন্য ফিটনেস ঠিক রাখাটা ‍গুরুত্বপূর্ণ। সে কারণেই আগামী সপ্তাহ থেকে বিকেএসপিতে অনুশীলন শুরু করবেন সাকিব।

তবে, এখনই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাকিবকে কোনো সহযোগিতা করবে না। কিন্তু প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো চাইলে ব্যক্তিগতভাবে সাকিবকে সহযোগিতা করতে পারবেন। বুধবার সাংবাদিকদের একথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

আকরাম খান বলেছেন, ‘আমাদের গাইডলাইন হবে ২৯ তারিখের পরে, তার আগে না। আপনারাও জানেন আইসিসি থেকে নিষেধাজ্ঞা আছে এবং আমি আপনাদের অনুরোধ করবো যেহেতু এখনো পর্যন্ত ওর সবকিছু ভালো আছে শেষের দিকে যেন কোনো কিছু তার বিরুদ্ধে না যায়। সেটা একটু সেক্রিফাইস করবেন। ২৯ অক্টোবরের আগে আমাদের কোচ যদি তাকে সাহায্য করতে চায় সে কিন্তু ব্যক্তিগতভাবে গিয়ে করতে পারবে।’

যুক্তরাষ্ট্র থেকে মঙ্গলবার রাতে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। আগামীকাল (বৃহস্পতিবার) সাকিবের করোনা টেস্ট করানোর কথা। অন্যদিকে, আগামী শুক্রবার দক্ষিণ আফ্রিকা থেকে রওয়ানা দেবেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো।

আগামী অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ রয়েছে বাংলাদেশ দলের। ২৪ অক্টোবর শুরু হবে প্রথম টেস্ট। এই টেস্টে সাকিব খেলতে পারবেন না। সবকিছু ঠিক থাকলে দ্বিতীয় টেস্টে মাঠে দেখা যেতে পারে সাকিববে।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =