সাংবাদিক দিদারকে আবারও বই উপহার দিয়ে নিউজটিভির প্রতি কৃতজ্ঞতা জানালেন চেয়ারম্যান সমর

post top

আব্দুল্লাহ আল নোমান, স্পেশাল করেসপন্ডেন্ট: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সাভারের হেমায়েতপুরে মরহুম ওয়াসিল উদ্দিন গণপাঠাগার আয়োজিত ব্যতিক্রমধর্মী বই মেলায় দৈনিক বর্তমান কথা পত্রিকার উপ-সম্পাদক ও নিউজটিভি বাংলার ভাইস চেয়ারম্যান মোঃ দিদারুল ইসলামকে আবারও বই উপহার দিয়েছেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর। বুধবার (২৬ ফেব্রুয়ারী) রাতে হেমায়েতপুরের ঈদগাঁ মাঠ প্রাঙ্গনে আয়োজিত সাতদিন ব্যাপী এ মেলায় বই প্রেমী ও হাজারো দর্শকের উপস্থিতিতে তার হাতে বইটি তুলে দেয়া হয়।

তেঁতুলঝোড়া ইউনিয়ন বইমেলা ২০২০ এর আয়োজন এবং সার্বিক সহযোগিতায় ছিলেন চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর।

তবে মেলাটি সাতদিনব্যাপী নিউজটিভি বাংলায় ডিশ লাইনের বদৌলতে লাইভ দেখতে পেয়ে সাভার, ফুলবাড়িয়া, হেমায়েতপুর, সিঙ্গাইরসহ বেশ কয়েকটি এলাকাবাসী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এতে নিউজটিভি বাংলা ও নিউজটিভি বাংলার ভাইস চেয়ারম্যান সাংবাদিক দিদারুল ইসলামের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে তার হাতে “আমার দেখা নয়া চীন” নামক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর লেখা বইটি তুলে দেন সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর।

এসময় তিনি বলেন, আমার অত্যন্ত প্রাণপ্রিয় ছোট ভাই আত্মার আত্মীয় সাংবাদিক দিদার, আমি তার সর্বাত্মক সফলতা ও নিউজটিভি বাংলার সফলতা কামনা করি। পরে ওয়াসিল উদ্দিন গণপাঠাগারের পক্ষ থেকে, মেলা কমিটির পক্ষ থেকে ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ দিয়ে এবং তার ব্যক্তিগত তরফ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন জনবান্ধন গণমানুষের বন্ধু তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর।

বই উপহার পেয়ে ও মেলা কমিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় নিউজটিভি বাংলার ভাইস চেয়ারম্যান সাংবাদিক দিদারুল ইসলাম বলেন, মরহুম সাংবাদিক ওয়াসিল উদ্দিন সাহেবের সুযোগ্য সন্তানেরা একেকজন হলো সোনার টুকরা। একজন সাভার উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান, আওয়ামী লীগের দুর্দিনের কান্ডারী ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা জনাব মঞ্জুরুল আলম রাজীব, আরেকজন ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি ও বর্তমান তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরসহ তার প্রত্যেকটি সন্তান যেন সোনার টুকরা।

এরকম সন্তানদেরকে যে মা গর্ভে ধারণ করেছেন, সে মায়ের প্রতি আমি অনেক কৃতজ্ঞ। আমি আল্লাহর কাছে দোয়া করি আল্লাহ আপনি সেই মাকে দীর্ঘায়ু দান করুন এবং মরহুম সাংবাদিক ওয়াসিল উদ্দিনকে বেহেশত নসিব করুন-আমিন।

এর আগেও সাংবাদিক দিদারুল ইসলামকে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” নামক অপর একটি বই উপহার দিয়েছিলেন চেয়ারম্যান ফখরুল আলম সমর।

অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সাভার উপজেলা ছাত্রলীগ নেতা সাইদুল ইসলাম সাইদ, তেঁতুলঝোড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন ইমতিয়াজ, মেলা কমিটির সদস্যবৃন্দ এবং আলপনার প্রধান যশিকা ম্যাডামসহ বিভিন্ন শিল্পীগোষ্ঠীরা।

উল্লেখ্য, বই মেলার পাশাপাশি সেখানে বঙ্গবন্ধুর দুর্লব ছবি প্রর্দশনী ও নাগর দোলার আয়োজন করা হয়। সপ্তাহব্যাপী এ মেলায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও চিত্রাংকন কর্মশালার আয়োজন করা হয়। এছাড়াও কবিতা আবৃতি, ঐতিহ্যবাহী সাপ খেলা, পুতুল নাচ, গানের আসর, আলোকচিত্র প্রদর্শনী, বয়স্কদের সাক্ষরতা কর্মসূচি, জাগরণী থিয়েটারের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বই মেলার ২৫টি স্টলে বিভিন্ন প্রকাশনীর বই পাওয়া গেছে।

সপ্তাহব্যাপী এ বই মেলা ২০ ফেব্রুয়ারী বিকেলে উদ্ধাধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি।

নিউজটি শেয়ার করুন।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 9 =