সরকারি ব্যবস্থাপনায় হজ পাঠানোর কথা বলে প্রতারণা করে আসছিল একটি চক্র, গ্রেপ্তার ১

post top

সরকারি ব্যবস্থাপনায় হজ নিবন্ধনের কথা বলে প্রতারণা করে আসছিল একটি চক্র। হজ মৌসুমে বিভিন্ন আলেম বিশেষ করে মসজিদের ইমাম ও ধর্মপ্রাণ মুসলমানদের সরকারিভাবে হজে যাওয়ার জন্য নিবন্ধিত হয়েছেন বলে ফোন করতো চক্রটি। নিবন্ধনের কাজ দ্রুত করতে সাড়ে সাত হাজার টাকা পাঠানোর জন্য একটি বিকাশ বা নগদ নম্বর পাঠানো হতো তাদের কাছ থেকে। ওই নম্বর টাকা না পাঠালে নিবন্ধন বাতিল হবে বলে জানাতো ওই প্রতারক চক্রটি। এমন অভিযোগ পেয়ে চক্রটির এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুর ১২টার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

হাফিজ আক্তার বলেন, নোয়াখালী-১ আসনে সংসদ সদস্যের এপিএস পরিচয় দিয়ে এমন প্রতারণা করেছে নজরুল ইসলাম। এ প্রতারককে খুলনা থেকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

ডিবির অতিরিক্ত কমিশনার বলেন, সরকারি ব্যবস্থাপনায় হজ পালনের জন্য নিবন্ধনের নামে প্রতারণার অপরাধে গতকাল শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা মুহা. ইয়াকুব আলী জুলমাতির অভিযোগের প্রেক্ষিতে মামলাটি করা হয়। ওই মামলাটি ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা অর্গানাইজ ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

হাফিজ আক্তার আরও বলেন, এ বছর সরকারিভাবে যারা হজে যাবেন নিবন্ধিত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য অবশ্যই ধর্ম মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত “হজ কল সেন্টার” (ফোন নম্বর-০৯৬০২৬৬৬৭০৭) ফোন করে তথ্য জানার অনুরোধ করেন।

সংবাদ সম্মেলনে ডিবি অর্গানাইজ ক্রাইম ইনভেস্টেগেশন টিমের সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হক জানান, প্রতারকরা ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা ও সংসদ সদস্যদের ব্যক্তিগত সহকারী পরিচয় দিয়ে হজ গমনেচ্ছু লোকদের ফোন করেন। সরকারি ব্যবস্থাপনায় হজে পাঠানোর প্রলোভন দেখিয়ে হজ গমনেচ্ছুদের ফোন করে বিকাশ ও নগদের মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিল একজন প্রতারক। এমন অভিযোগের ভিত্তিতে নজরুলকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত নজরুল ইসলামকে শাহবাগ থানার মামলায় সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠালে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − thirteen =