সদস্য নির্বাচিত ড. নুরুল হক বাকৃবির সিন্ডিকেট

post top

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) সিন্ডিকেটে দুই বছরের জন্য আটজনকে সদস্য নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ। এদের বাকৃবির কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ময়মনসিংহের ভালুকার কৃতি সন্তান ড. নুরুল হকও রয়েছেন। তিনি উপজেলার ভরাডোবা ইউনিয়নের মৃত ছফির উদ্দিন তালুকদারের ছেলে।

এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা থেকে একটি পরিপত্র জারি করা হয়েছে।

জানা গেছে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ এর ১৬ (৪) এবং ১৬ (৫) ধারা এবং প্রথম সংবিধির ২ (২) অনুচ্ছেদ অনুসারে রাষ্ট্রপতি দেশের আটজন সম্মানিত ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক প্রতিনিধিকে সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব প্রদান করেছেন।

সদস্যরা হলেন- বাকৃবি কৃষি ও প্রকৌশল অনুষদের ডিন ড. নুরুল হক, মৎস্য বিজ্ঞান অনুষদের ডিন ড. আহসান বিন হাবিব, পরিকল্পনা কমিশনের সিনিয়র সচিব ড. এম শামসুল আলম, প্রফেসর ইমেরিটাস ও সাবেক বাকৃবি উপাচার্য ড. এম এ সাত্তার, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান কৃষিবিদ ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, এসিআই এগ্রি বিজনেসের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক ড. এফএইচ আনসারি। শিক্ষা মন্ত্রণালয়ে সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কমিটির অনুমোদন লাভ করে।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − one =