শিক্ষক হত্যার ঘটনা গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে: পুলিশ সুপার

post top

আব্দুল্লাহ আল নোমান, স্পেশাল করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে (৩৫) পিটিয়ে হত্যার ঘটনা অত্যন্ত গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা জেলা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন সরদার। বুধবার (২৯ জুন) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুছ আলী কলেজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

এ সময় পুলিশ সুপার জানান, তিনি এখানে এসেছেন শিক্ষকদের সাথে কথা বলতে। যাতে স্কুলের শিক্ষা কার্যক্রম বন্ধ না হয়, স্কুলের কার্যক্রম স্বাভাবিক রাখতে। সেই সাথে এ ঘটনার সাথে কি কারণ ছিলো তা সরেজমিনে দেখার জন্য। মামলায় অভিযুক্তের বয়স কম দেখানো হয়েছে সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মারুফ হোসেন সরদার বলেন, মামলায় কি দেখানো হয়েছে এটা গুরুত্বপূর্ণ না, প্রয়োজনে ডাক্তারি পরীক্ষা করা হবে।

নিহত শিক্ষক উৎপল কুমার সরকার।

অপর এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, মামলার তদন্তে ধীরগতির কোনো কিছু নেই। ঘটনার দিন রাতে যখন জানানো হয়েছে তার পরবর্তীতেই ব্যবস্থা নেয়া হয়েছে। আমাদের বেশ কয়েকটি টিম মানিকগঞ্জ, কুষ্টিয়াসহ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। ইতোমধ্যেই মামলার প্রধান আসামির বাবাকে কুষ্টিয়া থেকে আটক করে তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজ মাঠে শিক্ষক উৎপল কুমার সরকারের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটে। পরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে ওই শিক্ষক মারা যান। রোববার (২৬ জুন) আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই বাদী হয়ে মামলা দায়ের করেন।

গ্রেপ্তার অভিযুক্ত আশরাফুল আহসান জিতু।

এ ঘটনায় প্রধান অভিযুক্ত ‍শিক্ষার্থী আশরাফুল আহসান জিতুকে বুধবার (২৯ জুন) সন্ধ্যা ৭টার দিকে গাজীপুর থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

গ্রেপ্তার উজ্জ্বল হোসেনকে আদালতে পাঠানো হচ্ছে।

এর আগে, জিতুর বাবা উজ্জ্বল হোসেনকে মঙ্গলবার গভীর রাতে কুষ্টিয়ার কুমারখালী থেকে গ্রেপ্তার করে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক। পরে পুলিশের আবেদনের প্রেক্ষিতে তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 1 =