রাস্তায় যানজট, চরম দুর্ভোগে ঈদে ঘরে ফেরা মানুষের

post top

রাত পোহালেই ঈদ। একদিনে আগে নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ। বিপুল পরিমাণ মানুষের ঈদযাত্রা মহাসড়কে সৃষ্টি করেছে যানজটের। সড়কে গাড়ি যেন চলছে হেঁটে হেঁটে।

শুক্রবার দুপুর পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গি থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার দীর্ঘ যানজটের চিত্র দেখা গেছে। এছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাড়কের চিত্রও একই। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো যাত্রীরা। এদিকে যানজট নিরসনে কাজ করছে পুলিশ। একই সঙ্গে মানুষের জানমালের নিরাপত্তার দিকটিও দেখতে হচ্ছে পুলিশকে।

ধারণা করা হচ্ছে আজ বিকাল লাগাদ যাত্রীদের ভিড় আরও কিছুটা বাড়তে পারে। ফলে যানজটও আরও দীর্ঘ হওয়ার সম্ভাবনা রয়েছে।

হাইওয়ে পুলিশ জানায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঈদে ঘরে ফেরা মানুষের চাপ এবং সড়কের ধারণ ক্ষমতার অতিরিক্ত যান চলাচল করায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন অত্যন্ত ধীরগতিতে চলছে। চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস মোড়সহ মহাসড়কের গুরুত্বপূর্ণ কয়েকটি পয়েন্টে থেমে থেমে গাড়ি চলছে। শেষ মুহূর্তে বাসে জায়গা না পেয়ে অনেক যাত্রী ট্রাকসহ বিভিন্ন বাহনে চড়ে গন্তব্য ছুটছেন।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী, বোর্ডবাজার, চান্দনা চৌরাস্তা, রাজেন্দ্রপুর, মাস্টারবাড়ি, মাওনা চৌরাস্তা ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ি, কালিয়াকৈর, চান্দরা বাস স্টপেজে ঈদে ঘরমুখী মানুষের ভিড় রয়েছে। কোথাও কোথাও হেঁটে চলছে গাড়ি।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দীর্ঘক্ষণ যানজটে থাকা পরিবহন চালকরা জানান, শুক্রবার সকাল ৯টা থেকে যানজটের আধিক্য বেড়েছে। এক ঘণ্টার রাস্তা তাদের যেতে হচ্ছে ৩ ঘন্টায়।

গাজীপুরের কোনাবাড়ি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম খান জানান, যানজট নিরসনে পুলিশ সদস্যরা কাজ করে যাচ্ছে। ঈদ উপলক্ষে যানবাহন ও যাত্রীর সংখ্যা বেশি থাকায় যানজটের মাত্রা বেড়েছে।

গাজীপুরের হাইওয়ে পুলিশ সুপার (এসপি) আলী আহম্মদ খান বলেন, ‘ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করছে। কোথাও দীর্ঘ যানজট নেই। ঈদে ঘরমুখো মানুষের যানজটের বিড়ম্বনা যেন না হয় সে ব্যাপারে হাইওয়ে পুলিশ সকল রকম ব্যবস্থা নিয়েছে। আশা করছি ঈদ এবং এর পরবর্তী সময় দুর্ঘটনা ছাড়া এ সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক থাকবে।’

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 6 =