ম্যানচেস্টার সিটিতেতে রেকর্ড দামে মেসি

post top

বার্সেলোনায় গত মৌসুমটা মোটেও সুখকর ছিল না লিওনেল মেসির জন্য। বার্সা কর্তৃপক্ষের সঙ্গে অভ্যন্তরীণ কোন্দলে অনেকদিন ধরেই জল্পনা চলছিল বার্সেলোনায় আর মন টিকছে আর্জেন্টাইন জাদুকরের। বায়ার্ন মিউনিখের বিপক্ষে বিধ্বস্ত হওয়ার পর দলের সঙ্গে দীর্ঘ সম্পর্কের বিচ্ছেদের সিদ্ধান্ত নেন তিনি। তবুও বার্সা সমর্থকরা আশায় বুক বেঁধেছিল, সব কিছু ভুলে স্পেনেই থেকে যাবেন প্রাণপ্রিয় লিও। কিন্তু তার আর হলো না, সব জল্পনার অবসান ঘটিয়ে রেকর্ড মূল্য ৭০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ইংলিশ জায়ান্ট ম্যানসিটিতে যাচ্ছেন লিওনেল মেসি।

প্রায় দুই দশক ধরে বার্সেলোনার সঙ্গে মেসি ওতপ্রোতভাবে জড়িত, গত দুই দশকে দলের সব ধরনের সাফল্যে মেসির অবদান অনস্বীকার্য। তবে গত মৌসুমে বার্সা কর্তৃপক্ষের সঙ্গে লিও’র সম্পর্ক যুতসই ঠেকছিল না। ফলে আলোচনায় আসে মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন। শুরুতে দল ছাড়ার গুঞ্জনে কান দেয়নি কেউই, সবার ধারণা ছিল স্পেনেই ক্যারিয়ারের ইতি টানবেন। তবে বায়ার্ন মিউনিখের বিপক্ষে বিধ্বস্ত হওয়ার পর আর মেসিকে আটকানো সম্ভব হলো না। ইউরোপিয়ান সংবাদ মাধ্যমের খবর, রেকর্ডমূল্য ৭০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছেন এই আর্জেন্টাইন।

ক্লাবে করোনা পরীক্ষা করাননি। নতুন ম্যানেজার রোনাল্ড কোম্যানের অনুশীলনেও যাননি। বুরোফ্যাক্সে ক্লাব ছাড়তে চাওয়ার ইচ্ছে জানানোর পরেই লিওনেল মেসি বুঝিয়ে দিচ্ছিলেন, কোনও অবস্থাতেই আর তিনি বার্সেলোনায় থাকবেন না।

মেসি বার্সেলোনা ছাড়তে চাইলেও, তাকে ধরে রাখতে ক্লাব কর্তৃপক্ষ শেষ অবধি চেষ্টা চালিয়ে গেছে। মেসির বাবা ও বার্সা কর্তাদের মধ্যে বৈঠক হলেও তা ফলপ্রসূ হয়নি। দলবদলের ক্ষেত্রে ‘ফ্রি ট্রান্সফার’ চেয়েছিলেন মেসি, কিন্তু রিলিজ ক্লজ হিসেবে ৭০০ মিলিয়ন ইউরো দাবি করছে বার্সেলোনা।

ইউরোপিয়ান সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, বার্সেলোনা থেকে লিওনেল মেসিকে উড়িয়ে নিতে ৭০০ মিলিয়ন ইউরোতে চুক্তি বদ্ধ হয়েছে ম্যানচেস্টার সিটি কর্তৃপক্ষ। তবে চুক্তি অনুসারে ম্যানচেস্টার সিটি ও নিউ ইয়র্ক এফসিতে ধারাবাহিকভাবে খেলবেন মেসি।

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 5 =