মাদকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারলে জেলা ছেড়ে দেবো: এসপি ঢাকা

post top

আব্দুল্লাহ আল নোমান, স্পেশাল করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা):  মাদকের বিরুদ্ধে ব্যবস্থা না নিতে পারলে জেলা ছেড়ে যাওয়ার অঙ্গীকার করেছেন ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান। মাদকের বিরুদ্ধে ওসি বা অতিরিক্ত পুলিশ সুপাররা যদি ব্যবস্থা না নেন, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৫টায় আশুলিয়া থানায় আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে উপস্থিত হয়ে এলাকাবাসীর সঙ্গে আলোচনাকালে এ মন্তব্য করেন পুলিশ সুপার।

এ আয়োজনে সভাপতির বক্তব্যে এসপি আসাদুজ্জামান বলেন, আপনারা শুধু আপনাদের নম্বর থেকে মেসেজ দিবেন যে, এই এই এলাকায় এই এই লোক মাদক ব্যবসা করে। আপনারা যদি তাদের চেনেন তাহলে দয়া করে মোবাইলে শুধু মেসেজটা দিয়ে দিবেন। আপনারা শুধু মেসেজ দিন, যদি ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে আমি পুলিশ সুপার হিসেবে এই জেলায় আর থাকব না।

পুলিশ সুপার বলেন, প্রত্যেক এলাকায় একজন বিট অফিসার আছেন। আপনারা প্রথমে বিট অফিসারকে তথ্য দিবেন, এটা ওনার দায়বদ্ধতা। তারপরে ওসিকে দেবেন। ওসিও যদি না নেন, আপনার সার্কেল অ্যাডিশনাল এসপি, অ্যাডিশনাল এসপি ক্রাইম আছে। কেউ ব্যবস্থা নিল না, আমাকে দিবেন। আমি জানতে চাইব, আপনারা এতদিন পরে কাকে কাকে দিয়েছেন। যদি তারা কেউ ব্যবস্থা না নেন, তাহলে আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আর আমাকে বলার পর যদি ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে আমার ওপরে ডিআইজি হাবিব স্যার আছেন। আপনারা অবশ্যই তাঁর কাছে অভিযোগ দিবেন।

পুলিশের জবাবদিহিতা সম্পর্কে আসাদুজ্জামান বলেন, আমি বিশ্বাস করি, আমি যদি কাজ না করি তাহলে আমার জবাবদিহিতা থাকতে হবে। জবাবদিহিতার জায়গা আছে, জবাবদিহিতার মধ্যে সবাইকেই থাকতে হবে। তিনি আরও বলেন, এবারের দুর্গাপূজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মাঠে থাকবে সাদা পোশাকে পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় বাহিনীর সবাই প্রস্তুত থাকবে।

এসময় এলাকাবাসী মাদক, জমি দখলসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন পুলিশ সুপারের সামনে। তাদের কাছ থেকে সমস্যার কথা শুনে সমাধানের আশ্বাস দেন ঢাকা জেলার নবনিযুক্ত এই পুলিশ সুপার।

আশুলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাজহারুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মো. নুর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আমীনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহিদুল ইসলাম, আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী শাহাবুদ্দিন মাদবর, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম সুরুজসহ আশুলিয়ার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 17 =