বোনের গানের ভিডিও নির্মাণ করলেন তারই আপন ভাই : মনির

post top

সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী সোমনূর মনির কোনাল। তার কণ্ঠে একাধিক গান পেয়েছে শ্রোতাপ্রিয়তা। তবে এবার তাকে পাওয়া যাবে একটু ভিন্নভাবে। কারণ তার নতুন গানটি আসবে কোনালের নিজেরই ইউটিউব চ্যানেলে। আর সেই গানের ভিডিও নির্মাণ করেছেন তারই আপন ভাই মনোময় মনির অর্ক।

কোনালের নতুন এই গান অবশ্য বাংলা ভাষার নয়। এটি মূলত ফ্রান্সের গান, যেটার শিরোনাম ‘লা ভি অঁ রোজ’। ইতোপূর্বে গানটি অনেকেই গেয়েছেন। তবে এটি বেশি জনপ্রিয়তা পায় লুইস আর্মস্ট্রংয়ের কণ্ঠে।

এ গানের ইংরেজি ভার্সনটিই গেয়েছেন কোনাল। তবে এর সঙ্গে আবার নিজের লেখা বাংলা কয়েকটি লাইন যোগ করেছেন গায়িকা। করোনাকালীন লকডাউনে নিজেদের বাসাতেই গানটির চিত্রায়ন সম্পন্ন করেছেন ভাই-বোন। এটাই ছিল অর্কের পরিচালিত প্রথম কোনো প্রজেক্ট।

কোনাল বলেন, ‘অর্ক বিশ্বের বিভিন্ন দেশের প্রচুর সিনেমা, সিরিজ দেখে, গান শোনে। এসব নিয়ে তার সীমাহীন জ্ঞান। তাকে অনেকটা বোদ্ধা বলা যায়। পরিচালনার জন্য লাইট, ক্যামেরা, ফ্রেমিং সবকিছুতে অর্কের জ্ঞান অনেক ম্যাচিউরড। এজন্য অনেকটা জোর করে আমার গানটির ভিডিও বানাতে বলি তাকে। মাত্র তিন ঘণ্টাতে সে কাজটি করেছে।’

গানটির ভিডিও নির্মাণ প্রসঙ্গে অর্ক জানান, নির্দেশনা দেয়ার পূর্ব কোনো অভিজ্ঞতা নেই তার। লেখাপড়া করেছেন জেনেটিক ইঞ্জিনিয়ারিংয়ে। বর্তমানে কোডিং ও কম্পিউটার গ্রাফিক্স, ওয়েব ডিজাইনিং শিখছেন। ভবিষ্যতে ফ্রিল্যান্সার হিসেবে কাজের ইচ্ছে রয়েছে তার। সঙ্গে লেখাপড়াতে আরও উচ্চতর ডিগ্রী নিতে চান অর্ক।

অর্ক বলেন, ‘ইচ্ছে আছে দুই ভাই-বোন মিলে একটি শর্টফিল্ম বা অন্যকিছু বানাবো। এই মিউজিক ভিডিওটি বানানোর পর ইচ্ছে এবং উৎসাহ দুটো আরও বেড়েছে। কাজটির মাধ্যমে অনেক কিছু শিখতে পেরেছি যা আগে বুঝতাম না।’

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =