বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রিমিয়ার লিগের বড় তিন ক্লাবকে জরিমানা!

post top

ডিসিপ্লিনারি কমিটির সর্বশেষ সভায় দেশের শীর্ষ তিন ক্লাব মোহামেডান, আবাহনী ও বসুন্ধরা কিংসকে ভিন্ন ভিন্ন শাস্তি প্রদান করা হয়েছে। সবচেয়ে বেশি শাস্তি পেয়েছে সাদা-কালোরা। দুটি ম্যাচের ঘটনায় তাদের প্রায় এক লাখ টাকা জরিমানা করেছে বাফুফে। ঢাকা আবাহনী ও বসুন্ধরার কোচ অস্কার ব্রুজনকে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মোহামেডানকে আর্থিক জরিমানার পাশাপাশি দুই ফুটবলারকে সতর্ক ও দুই বলবয়কে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে বাফুফে। 

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ইতিহাসে প্রথমবারের মতো আবাহনী-মোহামেডান ম্যাচ হয় দর্শকশূন্য গ্যালারিতে। সেই ম্যাচে ভিআইপি এক নম্বর গেটে দুই দলের কয়েকজন সমর্থকরা জড়ো হয়েছিলেন। মোহামেডানের সমর্থক বেশি থাকায় ৫০ হাজার ও আবাহনীর কম থাকায় ২৫ হাজার জরিমানা করা হয়েছে। আইন একই হলেও আর্থিক জরিমানা ভিন্ন হয়েছে। 

বসুন্ধরা কিংস ও মোহামেডানের ম্যাচটি বেশ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ছিল। সেই ম্যাচে মেজাজ হারিয়েছেন দুই দলের ফুটবলাররাই। ডিসিপ্লিনারি কমিটির খড়গে পড়েছে শুধু মোহামেডানের দুই ফুটবলার ও দুই বলবয়। ফুটবলারকে সর্তক ও বলবয়কে ম্যাচে বিরত রাখার পাশাপাশি ওই দিনও সমর্থক অবৈধভাবে মাঠে আসায় মোহামেডানকে ৪৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। 

বসুন্ধরা কিংস মোহামেডানের ম্যাচে শাস্তি না পেলেও মহিলা ফুটবলে শাস্তির শিকার হয়েছে। আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে বসুন্ধরার ম্যাচে পুরুষ দলের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন কার্ডবিহীন ম্যাচের বিরতিতে মাঠে প্রবেশ করায় তাকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে। 

আগের লেগে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের পক্ষে জাতীয় দলের কোচিং স্টাফ ও আরো কিছু অভিযোগ এনেছিল বসুন্ধরা কিংস। লিগ শেষ হয়ে গেলেও মহিলা ফুটবল কমিটি ও শৃঙ্খলা কমিটি এই ব্যাপারে কার্যত কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি। 

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =