প্রাণঘাতী করোনায় আরও পাঁচজনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪

post top

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪১ জন। সব মিলেয়ে এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৬৪ জন। আর মারা গেছেন মোট ১৭ জন।

বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হওয়া পর এটিই একদিনে সর্বোচ্চ মৃত্যু। আক্রান্তের সংখ্যাতেও একদিন সর্বোচ্চ।

মঙ্গলবার রাজধানীর মহাখালীতে অনলাইনে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান আইইডিসিআরের মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও পাঁচজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া নতুন করে আরও ৪১জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে পুরুষ ২৮ জন আর নারী ১৩ জন।

২৪ ঘণ্টায় ৭৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ৪১জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায় বলে আইইডিসিআরের ব্রিফিংয়ে জানানো হয়। শনাক্তদের মধ্যে ২০ জন ঢাকার এবং ১৫ জন নারায়ণগঞ্জের। একই সময়ে নতুন করে ৬০৬ জন হোম কোয়ারেন্টাইনে আছেন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হয়। এরপর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাসটি। দুই শতাধিক দেশ ছড়িয়ে পড়া ভাইরাসটি বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্ত হলেও আজ সেই সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ১৬৪ জনে। এছাড়া অচেনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 3 =