পিসিবির আচরণে আক্রান্ত ক্রিকেটারদের প্রতি ক্ষুব্ধ ইনজামাম

post top

কোভিড-১৯ পজিটিভ আসা ক্রিকেটারদের প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের আচরণের সমালোচনা করেছেন সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক। তার মতে, যাদের পজিটিভ এসেছে, তাদেরকে বাড়ি পাঠানো উচিৎ হয়নি মোটেও। মোহাম্মদ হাফিজের পজিটিভ-নেগেটিভ কান্ড আরও ভালভাবে সামলানো যেতো বলেও মনে করেন তিনি। পিসিবির মেডিকেল স্টাফ ক্রিকেটারদের ফোন ধরেননি, এমনও দাবি করেছেন তিনি।

পাকিস্তানের ইংল্যান্ডের সফরের স্কোয়াডে থাকা ক্রিকেটারদের প্রথম দফা ৩ জনের পর আরও ৭ জনের কভিড-১৯ পজিটিভ এসেছিল। তাদেরকে ব্যক্তিগতভাবে হোম-আইসোলেশনে থাকতে বলেছে পিসিবি। ইনজামাম বলছেন, এ সময়ে তাদের যে পরিচর্যা করা দরকার, সেটি জাতীয় একাডেমিতে রেখেই করা যেতো, “পিসিবির উচিত ছিল যাদের পজিটিভ এসেছে, তাদেরকে নিজেদের বাসায় আইসোলেশনে থাকতে না বলে জাতীয় ক্রিকেট একাডেমিতে রাখা, কারণ সেখানে পর্যাপ্ত জায়গা আছে। যাতে করা তাদের দেখভাল করা যায়। আমাদের এসব ক্রিকেটারের পুরোপুরি সেরে ওঠার দিকে নজর দিতে হবে।”

নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম এসব ক্রিকেটারের প্রতি পিসিবির আচরণেও ক্ষুব্ধ, “যেসব ক্রিকেটারের পজিটিভ এসেছে, তারা নিশ্চয়ই ভেবে থাকবে যে এই কঠিন সময়ে পিসিবি তাদের সহায়তা করবে। আমার সূত্র বলেছে, পিসিবির মেডিকেল স্টাফরা এসব ক্রিকেটারের ফোনও ধরেননি, যেটি খুবই বাজে আচরণ।”

পজিটিভ আসা ক্রিকেটাদের মাঝে ছিলেন মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, ফাখার জামানরা। এর মাঝে হাফিজ ও রিয়াজ ব্যক্তিগতভাবে টেস্ট করিয়েছিলেন, যেখানে ফল এসেছিল নেগেটিভ। পরে পিসিবির করা আরেকদফা টেস্টেও তারা নেগেটিভ হয়েছিলেন।

নিয়ম অনুযায়ী, দুই দফা নেগেটিভ আসলেই সেসব ক্রিকেটাররা ইংল্যান্ড সফরে যেতে পারবেন। এরই মাঝে রবিবার ইংল্যান্ডের উদ্দেশ্যে ২০ জনের পাকিস্তান স্কোয়াড রওনা হয়েও গেছে। তবে সেখানে নেই হাফিজ-রিয়াজরা। পিসিবি বলেছে, তাদের করানো টেস্টে দুইবার নেগেটিভ আসলেই শুধু ইংল্যান্ড সফরে যেতে পারবেন তারা। হাফিজ-রিয়াজদের তাই পিসিবির পক্ষ থেকে করানো আরেকবার টেস্টের ভেতর দিয়েই যেতে হবে।

“আমি পিসিবিকে অনুরোধ করবো, এসব ব্যাপারে খেয়াল রাখতে, ক্রিকেটারদের দিকে নজর দিতে। নাহলে হাফিজ নিজে টেস্ট করিয়ে যে নেগেটিভ এলো, এমন ঘটনা ঘটতেই থাকবে”, বলেছেন ইনজামাম।

তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলতে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান। শুরুতে সেখানে গিয়ে উস্টারশায়ারে কোয়ারান্টাইনে থাকার পর ডার্বিশায়ারে প্রস্তুতি শুরু করবেন তারা। পিসিবি বলেছে, যারা পাকিস্তান রয়ে গেছেন, তাদের দুই দফা নেগেটিভ এলেই পাঠানো হবে ইংল্যান্ডে।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 15 =