নুসরাত নতুন নায়ক পেলেন

post top

নতুন নায়কের সঙ্গে কাজ করতে চলেছেন কলকাতার জনপ্রিয় নায়িকা ও বশিরহাটের সংসদ সদস্য নুসরাত জাহান। এসকে মুভিজ়ের ব্যানারে পরিচালক সায়ন্তন ঘোষালের আগামী ছবি ‘স্বস্তিক সংকেত’-এ গৌরব চক্রবর্তীর সঙ্গে জুটি বাঁধছেন নায়িকা। দেবারতি মুখোপাধ্যায়ের উপন্যাস ‘নরক সংকেত’ অবলম্বনে ছবিটির কাহিনির পুনর্নির্মাণ, চিত্রনাট্য ও সংলাপ লিখছেন সৌগত বসু।

গল্পের দুই প্রটাগনিস্ট রুদ্রাণী ও প্রিয়মের ভূমিকায় দেখা যাবে নুসরত ও গৌরবকে। যদিও এখনো চুক্তিতে সই করেননি তারা। তবে তারা যে থাকছেন তা নিশ্চিত করেছে নির্মাতা কর্তৃপক্ষ। নুসরাত-গৌরব ছাড়াও ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে রুদ্রনীল ঘোষ ও শাশ্বত চট্টোপাধ্যায়কে। এ মাসের শেষেই শুটিং করতে লন্ডন পাড়ি দেবে ‘স্বস্তিক সংকেত’ টিম।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপট ও বর্তমান সময়কে মিলিয়ে দেয়া হচ্ছে ছবির গল্পে। হিটলার-নেতাজি সাক্ষাৎ, নিও-নাৎসি মুভমেন্ট ও ইউরোপে অভিবাসী সমস্যা, এক ধরনের নভেল ভাইরাস ও তার অ্যান্টিডোটের ফর্মুলা আবিষ্কার- চিত্রনাট্যে মজুত নানা উপাদান। সময়ের দাবি মেনেই চিত্রনাট্যে সংযোজিত হয়েছে মরণভাইরাসের বিষয়টি।

কাট টু, বর্তমান সময়। ক্রিপ্টোগ্রাফার রুদ্রাণীর ডিকোড করা ফর্মুলার অপপ্রয়োগ শুরু হয় ইউরোপের ইমিগ্র্যান্টদের উপরে। রুদ্রাণী আর প্রিয়ম তার অ্যান্টিডোটের ফর্মুলা কীভাবে খুঁজে বার করবে, সেই অনুসন্ধান কীভাবে তাদের নিয়ে যাবে অতীতে, তাই নিয়েই দানা বাঁধবে থ্রিলার।

এখানেই থাকছে চ্যাটার্জি নামে একটি গুরুত্বপূর্ণ চরিত্র, যার বাবা সেই অতীতের সঙ্গে যোগসূত্র তৈরি করে দেয়। চ্যাটার্জির চরিত্রে অভিনয় করছেন রুদ্রনীল ঘোষ। শাশ্বত চট্টোপাধ্যায়কে দেখা যাবে নেতাজির ভূমিকায়।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − 3 =