নদীর দখল ও দূষণ রোধে কাজ করবে নবগঠিত সবুজ আন্দোলন সাভার থানা কমিটি গঠিত

post top

নিজস্ব প্রতিবেদক:পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করছে। ঢাকার চারপাশের দখল ও দূষণ রোধে জনমত তৈরিতে পর্যায়ক্রমে কর্মসূচী হাতে নিয়েছে। সাংগঠনিক কার্যক্রম কে গতিশীল করার জন্য জেলা ও থানা কমিটি গঠন করা হচ্ছে ধারাবাহিকভাবে। আজ ৭ ডিসেম্বর সকালে সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার এবং মহাসচিব মহসিন সিকদার পাভেল ঢাকা জেলার সাভার থানা কমিটির অনুমোদন দেন। সাংবাদিক কাজী রেজাউল করিম বিপ্লব কে আহ্বায়ক ও সাংবাদিক ওমর ফারুককে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। যুগ্ম আহ্বায়ক হলেন মাহফুজুর হক, মহসিন হোসেন খান বুলবুল, এইচ এম সাগর, ফারজানা ববি নিশি, মোহাম্মদ সেলিম রেজা, সুমন আহমেদ, স্বাধীন খান অহীন। সদস্যরা হলেন ইব্রাহিম হোসেন, মোঃ শান্ত খান, মোঃ মাসুদ রানা, মোঃ মহিদুল ইসলাম, সিরাজুল ইসলাম, শরিফুল ইসলাম স্বপন, এডভোকেট মোঃ আসাদ উল্লাহ, শওকত আলী টিটু, আক্তার হোসেন, ডাক্তার শামছুন নাহার, শরিফুল হক ও মেহেদী হাসান।

নবনির্বাচিত আহ্বায়ক কাজী বিপ্লব বলেন, সাভার একটি শিল্প অঞ্চল অধ্যুষিত এলাকা। পূর্বে সবুজে ঘেরা অঞ্চল থাকলেও বর্তমান সময়ে ব্যাপকভাবে নদীর দখল ও দূষণ অব্যাহত আছে। আমরা নতুন কমিটির মাধ্যমে সামনের দিনগুলোতে নদীর দখল ও দূষণ রোধে কাজ করব। এ জন্য আমি সকলের সহযোগিতা কামনা করছি।

সদস্য সচিব ওমর ফারুক বলেন, সবুজ আন্দোলন বাংলাদেশের জনগণের জন্য কাজ করছে। আমি বিশ্বাস করি নতুন কমিটির মাধ্যমে সাভারের পরিবেশগত সমস্যা সম্পর্কে জনসচেতনতা তৈরিতে আমরা অগ্রণী ভূমিকা পালন করতে পারব। অল্প সময়ের মধ্যে নতুন কমিটির মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম কে গতিশীল করতে মাঠে তৎপর হবো। সকল সদস্যের প্রতি উদাত্ত আহ্বান সবাইকে নিজের এবং আগামী প্রজন্মের জন্য নিরাপদ বাংলাদেশ গড়তে কাজ করতে হবে।

নতুন কমিটির পক্ষ থেকে সবুজ আন্দোলন পরিচালনা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সকল সদস্যকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানানো হয়।

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − four =