দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৬৪ জন

post top

 নিউজ টিভি বাংলা : -এবং একদিনে সর্বোচ্চ রেকর্ডসংখ্যক ১৬৪ জন মারা গেছেন। প্রতিদিনই দেশে মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হচ্ছে।  মৃতদের মধ্যে পুরুষ ১০৯ ও নারী ৫৫ জন।

 

গতকালের চেয়ে আজ ১১ জন বেশি মারা গেছেন। গতকাল মারা যান রেকর্ডসংখ্যক ১৫৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ২৮ জুন থেকে মৃতের হার একই রয়েছে। এখন পর্যন্ত দেশে মহামারিতে ১৫ হাজার ২২৯ জন মানুষের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে পুরুষ ১০ হাজার ৭৮৫ জন, ৭০ দশমিক ৮২ শতাংশ এবং নারী ৪ হাজার ৪৪৪ জন, ২৯ দশমিক ১৮  শতাংশ।  

গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়,  ২১ থেকে ৩০ বছর বয়সী ৪ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৮ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪৭ জন এবং ষাটোর্ধ ৮৩ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ জন, চট্টগ্রাম বিভাগে ১৮ জন, রাজশাহী বিভাগে ১৬ জন, খুলনা বিভাগে সর্বোচ্চ ৫৫ জন, বরিশাল বিভাগে ৯ জন, সিলেট বিভাগে ৮ জন, রংপুর বিভাগে ১৬ জন এবং ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন। এদের মধ্যে ১২৩ জন সরকারি, ২৫ জন বেসরকারি হাসপাতালে, ১৫ জন বাসায় এবং মৃতাবস্থ্ায় হাসপাতালে আনা হয়েছে ১ জনকে।

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
এত বলা হয়, গত ২৪ ঘন্টায় ৩৪ হাজার ২ জনের নমুনা পরীক্ষায় ৯ হাজার ৯৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২৯ হাজার ৮৭৯ জনের নমুনা পরীক্ষায় ৮ হাজার ৬৬১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১ হাজার ৩০৩ জন বেশি শনাক্ত হয়েছেন।

 

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩০ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৮ দশমিক ৯৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৩১ শতাংশ বেশি। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ২৯৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৯৫ জন। ঢাকায় শনাক্তের হার ২৩ দশমিক ৯৯ শতাংশ।

 

গতকাল ১২ হাজার ৯৭৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৪৩ জন, যা ২২ দশমিক ৬৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৩ জন, গতকাল মারা যায় ২২ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৭ লাখ ৫৭ হাজার ৫৬২ জনের নমুনা পরীক্ষায় ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ১৮৫ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪ হাজার ৬৯৮ জন। গতকালে চেয়ে আজ ৪৮৭ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৮৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৮ দশমিক ২৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৬২ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫ হাজার ৪২ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৯ হাজার ৩১৫ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ৭২৭টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৯ হাজার ৮৭৯ জনের। গতকালের চেয়ে আজ ৪ হাজার ১২৩টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − seven =