1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
ঘূর্ণিঝড় রেমালের আঘাতে পশ্চিমবঙ্গে নিহত ২ - NEWSTVBANGLA
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় রেমালের আঘাতে পশ্চিমবঙ্গে নিহত ২

প্রতিনিধি

বঙ্গোপসাগরে উদ্ভূত ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে এ পর্যন্ত ২ জন নিহতের সংবাদ পাওয়া গেছে। এছাড়া ঝড়ের জেরে রাজ্যের উপকূলীয় এলাকাগুলোতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানা গেছে।

নিহতদের মধ্যে একজন পুরুষ এবং কলকাতার বিবির বাগান এলাকার বাসিন্দা। ব্যাপক ঝড়-বৃষ্টিতে সোমবার ভোরের দিকে বাড়ির দেওয়াল ধসে নিহত হয়েছেন তিনি। অপরজন পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার নামখানা উপজেলাভুক্ত মৌসুনি নামের একটি দ্বীপগ্রামের বাসিন্দা বয়স্ক নারী। পশ্চিমবঙ্গের সুন্দরবন এলাকার দিকে পড়েছে এই দ্বীপটি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গাছ উপড়ে কুঁড়েঘরের ওপর পড়ায় নিহত হয়েছেন তিনি।

রোববার সন্ধ্যার দিকে ঘণ্টায় ১৩৫ কিলোমিটার গতি নিয়ে বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গের উপকূলে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় রেমাল। সোমবার বাতাসের গতিবেগ কমে এলেও পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ভারী বর্ষণ হচ্ছে।

ঝড় ও ভারী বর্ষণে উপকূলীয় এলাকাগুলোতে ব্যাপক ক্ষয়ক্ষতির খবরও পাওয়া গেছে। উপকূলীয় বিভিন্ন এলাকা এবং কলকাতার শহরের দরিদ্র লোকজনের অনেকেরই ঘরের ছাদ উড়ে গেছে, দেয়াল ধসে গেছে। বড় বড় গাজ উপড়ে কিংবা ডালপালা ভেঙে কলকাতার অনেক সড়ক বন্ধ হয়েছে। কলকাতা এবং কলকাতা সংলগ্ন অধিকাং এলাকায় বিদ্যুৎ সরবরাহও বন্ধ রয়েছে দীর্ঘ সময় ধরে।

সেই সঙ্গে ভারী বৃষ্টির কারণে নগরীর বিভিন্ন এলাকায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। মেট্রো ট্রেন ও রেল পরিষেবা ব্যবস্থাও ক্ষতিগ্রস্ত হয়েছে। রোববার সাপ্তাহিক ছুটির পর সোমবার প্রথম কর্মদিবসের সকালে তিন ঘণ্টারও বেশি সময় ধরে আংশিক বন্ধ ছিল কলকাতার ব্যস্ত শেয়ালদা ট্রেন স্টেশন।

ঝড়ের কারণে রোববার দুপুর ১২ টা থেকে কলকাতা বিমানবন্দরে উড়োজাহাজ পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। সোমবার সকাল ১০টা নাগাদ প্রায় ২১ ঘণ্টা পর আবার বিমান ওঠানামার প্রক্রিয়া শুরু হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট