খোয়াড়বন্দি করেছে সরকার মানুষকে গরু-ছাগলের মতো : রিজভী

post top

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মধ্যরাতের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশের মানুষকে গরু-ছাগলের খোয়াড়ে পরিণত করেছে।

তিনি বলেছেন, এদেশের মানুষ গরু-ছাগলের খোয়ার না তারাও মানুষ, মানুষ চিন্তা করে, মানুষ স্বাধীনভাবে চিন্তা করে যা সে সেটা লিখে বা বলতে চায়। কিন্তু শেখ হাসিনা সারা বাংলাদেশের মানুষকে গরু-ছাগলের খোয়াড়ে পরিণত করেছে।

কারণ সে মনে করে এই ঘরের মধ্যে মানুষবন্দি থাকলে আমার বিরুদ্ধে কোনো কথা বলবে না। সে দিনের ভোট রাত্রে করে। সে জনপ্রতিনিধি কাকে ঠিক করবে সেটি আগেই ঠিক করে রাখে। নির্বাচনের নামে সেটি ঘোষণা দেয় মাত্র। প্রকৃত ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেনা।

বুধবার সকালে মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর আড়িয়াল খাঁ বিলে বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল মুন্সিগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষে উন্মুক্ত জলাশয়ে মাছ অবমুক্তকরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সরকারের জুলুম-নির্যাতন সহ্য করে বিএনপি আন্দোলন সংগ্রাম করছে মন্তব্য করে রিজভী বলেন, বিএনপি গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন করছে। এটি আজকে বর্তমান সরকার কেড়ে নিয়েছে। আজকে যদি আপনারা মত প্রকাশের জন্য ফেসবুকে কিছু লেখেন দিনে রাতে যেকোন সময় সাদা পোশাকধারীরা আপনাকে তুলে নিয়ে যাবে। আজকে ভোটের অধিকার নেই।

আজকে কথা বলার অধিকার নেই। মানুষের গণতান্ত্রিক যে অধিকারগুলো রয়েছে সব কেড়ে নেয়া হয়েছে।সেটি ফিরেয়ে আনার জন্য আমরা গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে লড়াই করছি। এই লড়াই করতে গিয়ে শুধু আমি আপনারই শুধু কারাগারে যাইনি।

দেশের কোটি কোটি মানুষের যিনি আশা-আকাঙ্খার প্রতীক সেই বেগম খালেদা জিয়াকে তারা অন্যায়ভাবে মিথ্যা মামলায় দুই বছরের অধিককাল কারাগারে বন্দী করে রেখেছিলো।

সরকারের রোষাণলে পড়ে আজকে দেশছাড়া হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দেশ এবং দেশের মানুষের জন্য কথা বলেছেন বলেই তিনি আসলে দেশ ছাড়া।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু,মৎসজীবি দলের সভাপতি রফিকুল ইসলাম মাহতাব,সদস্য সচিব আব্দুর রহিম,মৎস্যজীবী দল মুন্সিগঞ্জ জেলার সদস্য সচিব আলমগীর হোসেন সামি প্রমুখ।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =