করোনায় ২৪ ঘণ্টায় ১৩ মৃত্যু, শনাক্ত ৩৯৬

post top

স্টাফ রিপোর্টার: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ২৯৮ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪১ হাজার ৪৩৪ জনে।  মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৫১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৮ হাজার ৬২১ জন।

 

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১২টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৭টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৬টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ২৯টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭৮৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৮ লাখ ৭৭ হাজার ৪২টি। এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার দুই দশমিক ৬৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২৫ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

 

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১৩ জনের মধ্যে ১০ পুরুষ, নারী তিন জন। এদের মধ্যে ঢাকা বিভাগে নয় জন, চট্টগ্রাম বিভাগে দুই জন। এ ছাড়া বরিশাল ও ময়মনসিংহ বিভাগে একজন করে দুই জন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৩ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ছয় জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, শূন্য থেকে ১০ বছরের নিচে একজন রয়েছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫১ জন।

এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৯ হাজার ৯৬৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৯ হাজার ৯৩৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ২৯ জন।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + six =