করোনায় ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ১৯৪৫৯, মৃত ৩৮০

post top

 আক্রান্তদের মধ্যে সাত হাজার ৪২৯ জন মারা গিয়েছেন মহারাষ্ট্রে। রাজধানী দিল্লিতে দু’হাজার ৬২৩ জন। তৃতীয় স্থানে থাকা গুজরাতে এক হাজার ৮০৮ জনের প্রাণ কেড়েছে করোনা। হাজার পেরনোর তালিকায় ঢুকে পড়েছে তামিলনাড়ুও। সেখানে মৃতের সংখ্যা এক হাজার ৭৯ ছুঁয়েছে।

উত্তরপ্রদেশ (৬৬০), পশ্চিমবঙ্গ (৬৩৯), মধ্যপ্রদেশ (৫৫৭), রাজস্থান (৩৯৯)-এ মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য। এ ছাড়া শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে তেলঙ্গানা (২৪৭), হরিয়ানা (২২৩), কর্নাটক (২০৭), অন্ধ্রপ্রদেশ (১৬৯), পঞ্জাব (১৩৩)। গত ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে পাঁচ হাজার জন নতুন করে আক্রান্ত হয়েছেন সেখানে। সে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা হল এক লক্ষ ৬৪ হাজার ৬২৬ জন। এর পরই দিল্লি ও তামিলনাড়ু। আনন্দবাজার

 সেই দুই রাজ্যেই আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছাড়িয়ে ছুটে চলেছে। দিল্লিতে মোট আক্রান্ত ৮৩ হাজার ৭৭ জন ও তামিলনাড়ুতে ৮২ হাজার ২৭৫ জন। আক্রান্তের নিরিখে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে গুজরাত (৩১,৩২০) ও উত্তরপ্রদেশ (২২,১৪৭)।
এর পর ক্রমান্বয়ে রয়েছে পশ্চিমবঙ্গ (১৭,২৮৩), রাজস্থান (১৭,২৭১), তেলঙ্গানা (১৪,৪১৯), হরিয়ানা (১৩,৮২৯), অন্ধ্রপ্রদেশ (১৩,২৪১), কর্নাটক (১৩,১৯০), মধ্যপ্রদেশ (১৩,১৯৬)। এর পর আছে বিহার, অসম, জম্মু ও কাশ্মীর, ওড়িশা ও পঞ্জাবের মতো রাজ্য, যেখানে মোট আক্রান্তের সংখ্যা এখনও দশ হাজারের কম।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =