আবার শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ

post top

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে গত পাঁচ দিন থেকে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। কিন্তু বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে এই রুটে নাব্য সংকটের কারণে পুরোপুরি বন্ধ হয়ে গেছে ফেরি চলাচল।

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে দুর্ঘটনা এড়াতে প্রতিদিন সন্ধ্যা ছয়টা থেকে সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকে ফেরি চলাচল।

সকালে পুনরায় ফেরি চলাচল শুরু হলে নাব্য সংকটের কারণে মাঝ পদ্মায় আটকে যায় দুটি ফেরি। এরপরই কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়। মাইকিং করে বিকল্প রুট ব্যবহারের পরামর্শ দিয়েছে বিআইডব্লিউ কর্তৃপক্ষ।

এদিকে ড্রেজিং কার্যক্রম চলছে লৌহজং ও চায়না চ্যানেলে। ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটে দুর্ভোগের সৃষ্টি হয়েছে। কয়েকশ পণ্যবাহী ট্রাক ও পরিবহন আটকে পড়েছে। পরিবহনের যাত্রীরা ঘাটে এসে পড়েছে বিপাকে। আর লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে। বর্তমানে ৮৭টি লঞ্চ ও দেড় শতাধিক স্পিডবোট পদ্মায় চলাচল করছে। এই রুটে অচলাবস্থার সৃষ্টি হওয়ায় দৌলদিয়া-পাটুরিয়া ঘাটে চাপ বেড়েছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলিম বলেন, পদ্মা নদীতে নাব্যতা সংকট, তীব্র স্রোত ও পদ্মাসেতুর নিরাপত্তাজনিত কারণে আগে থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। সকাল থেকে ফেরি চলাচল শুরু হলে মাঝ পদ্মায় দুটি ফেরি আটকে যায়। এর থেকে পুরোপুরি বন্ধ রয়েছে ফেরি চলাচল।

তিনি জানান, পদ্মা নদীতে নাব্যতা সংকট, তীব্র স্রোত ও পদ্মাসেতুর নিরাপত্তাজনিত কারণে রাতে ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়েছে। তিনি বিকল্প রুট ব্যবহারের পরামর্শ দেন যাত্রী ও চালকদের।

print

Share this post

post bottom

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =