1. numanashulianews@gmail.com : kazi sarmin islam : kazi sarmin islam
  2. yoyorabby11@gmail.com : Munna Islam : Munna Islam
  3. admin@newstvbangla.com : newstvbangla : Md Didar
আন্দোলনে ইন্ধন দেওয়ার প্রশ্নই ওঠে না : মির্জা ফখরুল - NEWSTVBANGLA
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

আন্দোলনে ইন্ধন দেওয়ার প্রশ্নই ওঠে না : মির্জা ফখরুল

প্রতিনিধি

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের চলমান আন্দোলনে বিএনপি ইন্ধন দিচ্ছে— ক্ষমতাসীন দলের নেতাদের এই অভিযোগ নাকচ করে দিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ আন্দোলনে ইন্ধন দেওয়ার প্রশ্নই ওঠে না। এটা যারা করছেন, তাদের তাদের প্রফেসাল জায়গা থেকে করছেন। আমরা এখানে ইন্ধন দিতে যাবো কেনো?

সোমবার (৮ জুলাই) গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি মহাসচিব সাংবাদিকদের এসব কথা বলেন।

এসব আন্দোলনেকে ‘যৌক্তিক’ উল্লখ করে মির্জা ফখরুল বলেন, তবে যেটা সত্যি সেটা সত্যি বলব, যেটা যৌক্তিক সেটা যৌক্তিক বলব… এটা আমরা সব সময় বলছি। দেশের মানুষ তাদের স্বার্থে যে এখনো ঐক্যবদ্ধ হয় এটা আমাদের অনুপ্রাণিত করছে।

চলমান দুই আন্দোলন প্রসঙ্গ

কোটা আন্দোলন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, কোটাবিরোধী ছাত্রদের এই দাবিকে আমরা সমর্থন করি কারণ এটা যৌক্তিক দাবি। এটাকে আমরা অযৌক্তিক বলার কোনো কারণ দেখি না। ৫০ বছর পরেও ৫৬% কোটা…এটা সম্পূর্ণ অযৌক্তিক। ফলে মেধার বিকাশ হচ্ছে না, মেধাবীদের এডমিনিস্ট্রেশনসহ বিভিন্ন জায়গাগুলোতে নিতে পারছেন না।

শিক্ষকদের আন্দোলন যুক্তি সঙ্গত দাবি করে তিনি বলেন, আপনি (প্রধানমন্ত্রী) এর আগে একরকম কথা বলেছেন, এখন করছেন আরেক রকম। আপনি বলেছেন যে, যারা পেনশন পায় তাদের কোনো দরকার নেই। যারা বাইরে পেনশন পায় তাদেরকে নিয়ে আসতে পারে….ঐচ্ছিক এখন কম্বলসারি করে দিয়েছেন। কারণ, সরকারের আর্থিকখাতে যে দুরবস্থা তাদের টাকা-পয়সা সব শেষ হয়ে গেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2015
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তাহোস্ট