অমর একুশে বইমেলা স্বাস্থ্যবিধি মেনে,১৮ মার্চ শুরু হবে

post top

অনলাইন ডেস্ক বাংলা একাডেমি আয়োজিত ‘অমর একুশে বইমেলা ২০২১’ স্বাস্থ্যবিধি মেনে শারীরিক উপস্থিতিতে আগামী ১৮ মার্চ শুরু হবে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও বাংলা একাডেমি এ তথ্য জানায়।

করোনা মহামারির কারণে পিছিয়ে যাওয়া অমর একুশে বইমেলার তারিখ নির্ধারণ নিয়ে ৩টি সম্ভাব্য তারিখ ও সময়সীমা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর সম্প্রতি সারসংক্ষেপ প্রেরণ করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। এর প্রেক্ষিতে প্রধানমন্ত্রী আগামী ১৮ মার্চ হতে বইমেলা শুরু করার ব্যাপারে অনুমোদন দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি মেলার উদ্বোধন করবেন।

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী জানান, আগামী ১৮ মার্চ থেকে অমর একুশে বইমেলা শুরু হবে৷ তবে কবে মেলা শেষ হবে সে বিষয়ে আমরা প্রকাশকদের সাথে আলাপ করে সিদ্ধান্ত নেব। আমাদের ইচ্ছা আছে ১৪ এপ্রিল পয়লা বৈশাখ পর্যন্ত বইমেলার আয়োজন করা হবে। এ নিয়ে কোনো আপত্তি এলে রমজান মাস শুরুর আগের দিন মেলার সমাপনী হতে পারে। প্রকাশকদের সঙ্গে আলোচনা করে কত দিন মেলা চলবে, সেটি ঠিক করা হবে।

অন্যদিকে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০২০ ঘোষণা করা হয়েছে। ঘোষণা অনুযায়ী এবার ১০টি বিভাগে মোট ১০ জন বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পাচ্ছেন।

print

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − five =